Purush (পুরুষ)- A real fact.

এটি আমাদের Bangla Golpo সেগমেন্ট। এখানে আমরা বিভিন্ন ধরনের বাংলা গল্প শেয়ার করব। আমরা বাঙালিরা প্রায় সবাই গল্প পড়তে পছন্দ করি। ব্যোমকেশ রহস্য-রোমাঞ্চ থেকে শুরু করে ভালবাসার গল্প দুঃখের গল্প সব রকম গল্প আমরা পড়তে পছন্দ করি। তাই ওয়েবসাইটে আমরা আপনাদের কাছে নানা ধরনের Golpo এর সম্ভার তুলে ধরবো আর সব গুলি হবে বাংলায়।

Read: Top 50 sad quotes in Bengali

নিজের মাতৃভাষা বাংলায় যদি আপনি ভালো ভালো Bangla Golpo পড়তে চান তাহলে আমাদের এই ওয়েবসাইটে ভিজিট করতে থাকুন। আমাদের এই ওয়েবসাইটে আমরা ভবিষ্যতে আরও বাংলা কবিতা বিভিন্ন লেখা এবং নানা ধরনের অন্যান্য বাংলায় কোয়েটস গুলি আলোচনা করব।

এই ওয়েবসাইটে আপনি যাতে বাংলা ভাষায় ভালো ভালো কোয়েটস, স্ট্যাটাস, গল্প-কবিতা যাতে পান সেটি আমাদের প্রচেষ্টা। চাইলে আপনিও আমাদের সাথে যুক্ত হতে পারেন, এর জন্য আপনাকে মেইল এড্রেসে যোগাযোগ করতে হবে। আজকে আমরা একটি ভালবাসার গল্প নিয়ে আলোচনা করব তাহলে শুরু করা যাক।

Read: Top 50 Motivational Quotes In Bengali

আজকের এটি ঠিক গল্প নয় এটি কিছু কথা যা আপনাকে একবার হলেও পরে দেখা উচিত তাই আজকে এইটি নিয়েই আলোচনা করলাম।

Purush- A Real Fact.

পিরিওড'স এর প্রবলেম ডেট মনে থাকে না কোনোকালেই,তাই আমার হবু ডাক্তার প্রেমিক পাক্কা এক বছরের ডেটচার্ট তৈরি করে নিজের মোবাইলে সেট করে রেখেছিল আর আমাকেও প্রতি মাসে সেটা মনে করিয়ে দিত.....অবাক কান্ড! সে একজন পুরুষ!

শীতের সন্ধ্যে নেমেছে সবে..গ্রামে একটা পুকুরের ধারে বসে বকবক করছি কয়েকজনের সাথে..হঠাৎ চশমাটা হাতে নিয়ে খেলতে খেলতে সেটা পড়ে গেলো জলে!আমি কিছু বলার আগেই কনকনে ঠান্ডা জলে ঝাঁপিয়ে পড়ে যে তুলে এনেছিল আমার হাই পাওয়ারের চশমা...সে কিন্তু একটা ছেলে!

স্নান করে উঠে বাবার পায়ের পাতার উপর দাঁড়িয়ে চুল মুছিয়ে নেওয়াটা ধরি না,তবে বাড়ির একটা বিয়ের অনুষ্ঠানে মা-কাকিমারা নিজেরা সাজতে ব্যস্ত থাকায় আমায় শাড়ি পরিয়ে সাজিয়ে দিয়েছিল ছোটকাকু আর ভাই মিলে স্পষ্ট মনে আছে....অদ্ভুত! ওরাও নাকি পুরুষমানুষ!

আশ্চর্যের আরো আছে বাকি!

বাসের অকথ্য ভিড়ে স্কুলের সিন্থেটিক শাড়িপরা আমি যখন ঘেমে নেয়ে ভারী অর্গানিকের বই আর ব্যাগ নিয়ে বসে থাকা এক কাকিমার কাছে ক্রমাগত গঞ্জনা শুনছি,তখন যিনি নিজের সিট ছেড়ে উঠে আমায় বসতে বলেছিলেন,তিনি একজন পুরুষ...

একদিন অতর্কিতে ব্যাচে ব্রেশিয়ারের স্ট্র্যাপ বেরিয়ে যাওয়ায় সব মেয়েদের হাসাহাসির মাঝে যে বন্ধুটা আমাকে ইশারায় ব্যাপারটা জানিয়েছিল,সে একজন পুরুষ...

সর্দি মুছতে দেখলে যখন আমার বান্ধবীদের সহজাত প্রতিক্রিয়া হয়'ও ম্যা গো!',তখন যে বন্ধুটা প্রতিবাদ করে বলে,'তোদের কি কখনো ঠান্ডা লাগে না?'...সেও একজন পুরুষ..

আমার হঠাৎ বেরিয়ে পড়ার পাগলামিতে,নাক-চুল টেনে মারপিট করার দুষ্টুমিতে,'ইঁদুর-বাঁদর-জানোয়ার-শাঁকচুন্নী' বলার খুনসুটিতে,ক্রমাগত জ্বালাতন আর ঝগড়ার খ্যাপামিতে আর শেষ বিকেলের হলুদ আলোয় কাঁধে মাথা রাখার স্বস্তি জুড়ে যারা আছে তারা প্রত্যেকেই তো পুরুষ...

জাতটা এমন যে,চোখের জলটা মনের কোনে বারুদ হয়ে জ্বলতে দেয়...জাতটা এমন যে,চাকরীর চেষ্টায় হন্যে হয়ে ভালোবাসাকেও যেতে দেয়!...জাতটা এমন যে,মাসের শেষ সঞ্চয়টুকু জমিয়ে প্রিয় মানুষের জন্য কিনে আনে গিফট্!...জাতটা এমন যে, মায়ের কথা বলতে গিয়ে বুড়ো বয়সেও কাঁদতে পারে...

এখন,যদি বলেন মাতাল,দাঁতাল,শয়তান,ইভটিজার,ধর্ষক দের কথা কেন এড়িয়ে যাচ্ছি,তাহলে বলব চোখটা আধবোজা নয়,পুরোটা খুলে দেখতে...কারণ,সবাই সমান হয় না।তাছাড়া,ধর্ষণ তো মনেরও হয়।

আচ্ছা,একটু ভেবে সত্যি করে বলুন তো,
"আমার যদি একটা ছেলে থাকত..." কিংবা "তোমার কোনো ভাই বা দাদা নেই!!!" এইরকম বাক্যগুলো মহিলাদের মুখেই কি বেশী শোনেন নি?

© সংগৃহীত

উপসংহার-

কেমন লাগলো আজকের লেখাটি।

যদি লেখাটি ভালো লেগে থাকে তবে আপনার মতামত নিচে কমেন্ট বক্সে জানান আর এরকমই আরো গল্প পেতে বা আপনার নিজের গল্প এখানে পোস্ট করতে আমাদের মেইল করুন quotesinbengali@gmail.com ঠিকানায়।

Also Check :


Post a Comment

If you have any doubts please let me know.

অপেক্ষাকৃত নতুন পুরনো